শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

আজমেরী হক বাঁধন যে শাড়ি গয়না পরে কান চলচ্চিত্র উৎসবে যোগ দিয়েছেন

জান্নাতুন নাঈম প্রীতি / ২৭৭ বার
আপডেট সময় : বুধবার, ২১ জুলাই, ২০২১

আজকে আজমেরী হক বাঁধন যে শাড়ি গয়না পরে কান চলচ্চিত্র উৎসবে যোগ দিয়েছেন সেই শাড়ী গয়না পাইতে যে পরিমাণ হাহাকার তার এক পারসেন্ট হাহাকারও কি আজমেরী হক বাঁধনের সমান পরিশ্রম করতে কিংবা কান চলচ্চিত্র উৎসবে আগামীতে পা রাখার জন্য কোনো মেয়ে করবেন ?

পুরো পৃথিবীর ফ্যাশন ইন্ডাস্ট্রির ৮০ ভাগের বেশি জুড়ে কেবল নারীদের পোশাক। এই বিশাল ফ্যাশন ইন্ডাস্ট্রির একচ্ছত্র পোশাকের রমরমা বাজার তৈরি করতে পুরুষতান্ত্রিক সমাজের বিশাল একটা অবদান আছে। তুমি সারাদিন সাজো, মেকআপ করো আর পুরুষতান্ত্রিক সমাজ যাকে সুন্দর বলে প্রচার করেছে সেই সাইজের শারীরিক গঠন তৈরি করতে মূল সময় টা দাও। এইটাই পুরুষতন্ত্রের মূল চাওয়া।

শাড়ি গয়না চমৎকার জিনিস, কিন্তু প্রধান না। শাড়ি গয়না আমাদের ব্যক্তিত্ব তৈরি করে না। আমাদের ব্যক্তিত্ব তৈরি করে আমাদের মেধা, সৃজনশীলতা এবং আত্মসম্মানবোধের মিশেল। বিশ্বাস না হলে দীপিকা পাড়ুকোন বা প্রিয়াঙ্কা চোপড়া যে পোশাক পরেছেন সেই একই পোশাক পরে দেখুন, আপনাকে ভিন্ন রকম লাগবে। এর কারণ কি ?

এর কারণ হচ্ছে ব্যক্তিত্ব। আপনার শরীর আগুনে ঝলসে গেলে কিংবা এসিডে পুড়ে গেলে যা চলে যাবে না তা হলো আপনার ব্যক্তিত্ব।

আজমেরী হক বাঁধনের ব্যক্তিত্ব একদিনে তৈরি হয় নাই। ডিভোর্সের পর সিঙ্গেল মাদার হিসেবে কঠিন পথ পাড়ি দিতে হয়েছে, বাচ্চার অভিভাবকত্ব পেতে আইনের দ্বারস্থ হতে হয়েছে, তিনি নিজের মুখে গতকাল ডয়েচে ভেলেকে বলেছেন তার ক্রনিক ডিপ্রেশন আছে। এতকিছু জয় করা একজন মানুষের ব্যক্তিত্ব কি তুচ্ছ বলেন ?

এই সমাজ চায় আপনি ব্যক্তিত্বের প্রতি যত্নবান না হয়ে কেবলমাত্র শাড়ি-গয়নার প্রতিই যত্নবান হোন।তাতেই তাদের জয়। তাদের বিজনেস ঠিকঠাক চলবে আর আপনি ঝাড়ুর বাড়ি খেয়েও নিজের অর্থনৈতিক মুক্তির দিকে অসহায় হয়ে তাকায়ে থাকবেন। আপনি প্রাণ ভরে সাজেন, নিজের টাকায় সাজেন, নিজের আত্মবিশ্বাসে সাজেন। কিন্তু ব্যক্তিত্ব না সাজিয়ে শুধু নিজেকে সাজালে হবে, বলেন ?

 

জান্নাতুন নাঈম প্রীতি

মানবাধিকার কর্মী, লেখক ও শিল্পী


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com