মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

জেদ্দায় বাংলাদেশি মালিকানাধীন রয়েল রেস্টুরেন্টের যাত্রা শুরু

হাকিকুল ইসলাম খোকন / ১৪৮ বার
আপডেট সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১

বিশ্বের অন্যান্য দেশের মতোই করোনাভাইরাসের সংক্রমণের প্রভাবে থমকে গিয়েছিল সৌদি আরবের ছোট-বড় ব্যবসা। বিগত দুই মাস থেকে করোনা ধকল কাটিয়ে ঘুরে দাঁড়ানোর সংগ্রাম চালিয়ে যাচ্ছে সকল প্রতিষ্ঠান। নতুন উদ্যমে পুনরায় চালু হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠানগুলো।

বৈশ্বিক মহামারীকে পাশ কাটিয়ে নতুন করে ব্যস্ত হয়ে উঠার এই সময়ে, সৌদি আরবের বন্দর নগরীর জেদ্দার হাইআল সাফায় মানসম্মত খাবার পরিবেশন ও সরবরাহের লক্ষ্যে ‘রয়েল রেস্টুরেন্ট’ নামে বাংলাদেশি মালিকানাধীন একটি প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়েছে।

সম্প্রতি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে রেস্টুরেন্টটির শুভ উদ্বোধন করেন রিপোর্টার্স এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া পশ্চিমাঞ্চল সৌদিআরব এর সভাপতি ও চ্যানেল আই সৌদি আরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম ওয়াই আলাউদ্দিন বলেন, সৌদি আরবে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকট কাটিয়ে উঠতে বাংলাদেশি ব্যবসায়ীরা আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে । তাদেরকে উৎসাহ দিতে আমরা পাশে আছি। এছাড়াও দেশীয় ব্যবসার মান বৃদ্ধি করে আন্তর্জাতিক বাজরে বাংলাদেশি পণ্যের গুরুত্ব সৃষ্টি করতে প্রবাসী ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি ।

রয়েল রেস্টুরেন্টের স্বত্বাধিকারী দৈনিক নবোদয় পত্রিকার সম্পাদক ও প্রকাশক কবি আবেদা সুলতানা জানান, বাংলাদেশি খাবারের পাশাপাশি বিভিন্ন দেশের খাবার পরিবেশনের ব্যবস্থা রয়েছে। এছাড়াও বাংলাদেশি কমিউনিটির যে কোন অনুষ্ঠানে সুলভ মূল্যে খাবার সরবরাহ করার ব্যবস্থা রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মঈন চৌধুরী, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা শাখার চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বঙ্গবন্ধু পরিষদ জেদ্দার সাধারণ সম্পাদক আতাউর রহমান ভূইয়া, রাবেল ট্রাভেল এন্ড টুরিজম এর কর্ণধার নাঈম উদ্দিন, রিপোর্টার্স এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া পঞ্চিমাঞ্চল সৌদিআরব এর সাংগঠনিক সম্পাদক বাহার উদ্দিন বকুল ।

এসময় রেস্টুরেন্টের পরিচালক সাংবাদিক মোহাম্মদ ফিরোজ, পরিচালক মোঃ ফরিদ, মোহাম্মদ ইদ্রিস, মাহবুবুর আলম, বাপ্পী লস্কর, তাহের, সাইফুল ইসলাম, মনির হোসেন, সাংবাদিক রঞ্জু  আহমেদ, সাংবাদিক আল মামুন শীপন, কাউসার আব্দুস সালাম, মোহাম্মদ নূর ও প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com