শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১২:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

অতিমারি কালেও নিয়মিত করিমগঞ্জে সময় দিচ্ছেন এমপি চুন্নু

মো: আব্দুল জলিল / ৩৫৫ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট অতিমারি কালেও নিয়মিত নিজ এলাকা কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) সংসদীয় আসনে সময় দিচ্ছেন সংসদ সদস্য, শ্রম ও কর্মংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের আগ্রাসী প্রাদূর্ভাব বাংলাদেশে ছড়িয়ে পড়লে গত ২৬ মার্চ থেকে শুরু হয় কঠোর লকডাউন। সারাদেশের ন্যায় করিমগঞ্জেও কঠোর লকডাউনের কারণে চরম অর্থনৈতিক সংকটসহ নানারকম অসুবিধায় দিনাতিপাত করছে নিম্ন আয়ের পরিবারগুলো। এ সংকট থেকে বাদ যায়নি মধ্যবিত্ত পরিবারগুলোও।

চলমান করোনা সংকট মোকাবেলায় শুরু থেকেই মুজিবুল হক চুন্নু এমপি উপজেলার সকল জনপ্রতিনিধি, সুশীল সমাজ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিগণের সাথে নিয়মিত সশরীরে উপস্থিত থেকে বিভিন্ন পরামর্শ গ্রহন ও দিকনির্দেশনা প্রদান করে যাচ্ছেন।

সরকারি বরাদ্দ ছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে উপজেলার প্রতিটি ইউনিয়নে করোনায় ক্ষতিগ্রস্থ্য বিভিন্ন পেশাজীবি মানুষের মাঝে খাদ্য সহায়তাসহ আর্থিক সহায়তা দিয়ে গনমানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছেন। এছাড়াও করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার হাতে করোনা ভাইরাস শনাক্তের টেস্টিং কিট ও নগদ অর্থ হস্তান্তর করেন। গত ৭ আগস্ট টিকা গ্রহনের জন্য সকলকে উদ্বুদ্ধ করতে করিমগঞ্জের চাতল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গণটীকা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

করিমগঞ্জ উপজেলা প্রকৌশলী কার্যালয় সূত্রে জানা গেছে, চলমান লকডাউনের ভেতরেও উপজেলার সার্বিক অবকাঠামোগত উন্নয়ন কর্মকান্ড থেমে নেই। ইউনিয়ন পর্যায়ে আন্তঃযোগাযোগ ব্যবস্থা, স্বাস্থ্য ব্যবস্থা, আইন-শৃঙ্খলা রক্ষা, কৃষি ব্যবস্থা, শিক্ষা খাতসহ প্রতিটি খাতে উন্নয়ন কার্যক্রম গ্রহন ও বাস্তবায়নের  চলমান ধারা অব্যহত আছে।

সম্প্রতি উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায় ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করেন এডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি। এসব উন্নয় প্রকল্পের মধ্যে পাঁচ কোটি টাকা ব্যয়ে আজিমের বাজার সংলগ্ন নরসুন্দা নদীর উপর ৬৬ মিটার আরসিসি গার্ডার ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন, সত্তর লাখ টাকা ব্যয়ে কদমতলী বাজার থেকে দক্ষিন নানশ্রী পর্যন্ত বাস্তা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, এক কোটি পঞ্চাশ লাখ টাকা ব্যয়ে নোয়বাদ ইউপি হেডকোয়ার্টার থেকে হালগড়া প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, এক কোটি পনেরো লাখ টাকা ব্যয়ে সুতারপাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স উদ্বোধন, সত্তর লাখ টাকা ব্যয়ে রৌহা বটতলা থেকে চারিতলা পর্যন্ত রাস্তা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, পঁয়তাল্লিশ লাখ টাকা ব্যয়ে উলুখলা বাজার উন্নয়ন প্রকল্প উল্লেখযোগ্য।

এদিকে এমপির ভ্রমনসূচি পর্যবেক্ষণ করে দেখা গেছে, করোনা সংকটের ভেতরেও প্রায় প্রতি সপ্তাহেই নিয়মিত এলাকায় থেকে গৃহীত উন্নয়ন প্রকল্পগুলোর অগ্রগতি ও কাজের মান সরেজমিনে পরিদর্শন করে যাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com