মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

করিমগঞ্জ প্রতিনিধি / ২০৮ বার
আপডেট সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

কিশোরগঞ্জের করিমগঞ্জে ২৮-৩ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে উপজেলা মৎস্য অধিদপ্তর কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ আগস্ট (শনিবার) সকাল ১০ টায় করিমগঞ্জ উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. উজ্জ্বল হোসেন বিভিন্ন স্থানীয়, জাতীয় ও অনলাইন পত্রিকার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় দৈনিক ইত্তেফাক এর উপজেলা প্রতিনিধি ও করিমগঞ্জ প্রেস ক্লাবের সহ-সভাপতি মতিউর রহমান মাহবুব, কালের কন্ঠের জেলা প্রতিনিধি শফিক আদনান, মফস্বল সাংবাদিক সংস্থা করিমগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও দৈনিক আজকের দেশ এর স্টাফ রিপোর্টার শেখ আবুল মনসুর লনু, সময়কালের এম এ আউয়াল মুন্না, দেশ রূপান্তর এর জেলা প্রতিনিধি শহীদুল ইসলাম পলাশ, আলোকিত বাংলাদেশ এর ইবনে আবদুল্লাহ শাহজাহান, মানব কন্ঠের মো. আনোয়ারুল কিবরিয়া ও কিশোরগঞ্জ সংবাদ প্রতিনিধি মো. জাহাঙ্গীর কবির পলাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় সিনিয়র মৎস্য কর্মতা মো. উজ্জ্বল হোসেন জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে গৃহীত বিভিন্ন কর্মসূচী সম্পর্কে অবহিত করেন এবং জাতীয় মৎস্য সম্পদ উন্নয়নে সরকারের বিভিন্ন কর্মকান্ড ও সফলতা তুলে ধরেন।

তিনি বলেন, দেশের জনগণের আমিষের চাহিদা পূরণের পাশাপাশি মৎস্য চাষের মাধ্যমে বেকারত্ব দূরীকরণ ও চাহিদা মিটিয়ে উদ্ধৃত মৎস্য সম্পদ রপ্তানি করতে সরকারের নিরলস প্রচেষ্টা অব্যহত আছে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মতা মো. উজ্জ্বল হোসেন জানান, করিমগঞ্জ উপজেলায় বছরে ৬ লাখ ৫৭০ মেট্রিক টন পরিমাণ মাছের চাহিদা রয়েছে। চাহিদার তুলনায় উপজেলায় বর্তমানে উৎপাদিত মাছের পরিমাণ ৭ লাখ ৩১.৯৪ মেট্রিক টন।

এছাড়াও সম্প্রতি মৎস্য অধিদপ্তরের উদ্যোগে করিমগঞ্জের বিভিন্ন নদী ও জলাশয়ে ৩ মেট্টিক টন পোনা অবমুক্ত করা হয়েছে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com