শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় ৪ আসামী গ্রেফতার

মো: আব্দুল জলিল / ৯৩৭ বার
আপডেট সময় : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় গুণধর ইউনিয়নে শ্রী শ্রী কালী মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় ৪ আসামীকে গ্রেফতার করেছে করিমগঞ্জ থানা পুলিশ।

১৫ অক্টোবর (শুক্রবার) আনুমানিক বিকাল সাড়ে চারটার দিকে উপজেলার গুণধর ইউনিয়নের কদিম মাইজহাটি গ্রামে শ্রী শ্রী কালী মন্দিরে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত হামলা চালায় ৪০-৪৫ জন এর একটি দল।

এসময় হামলাকারীরা মন্দিরের দরজা জানালা ও কালী মূর্তি ভাংচুর করে এবং মন্দিরের ভেতরে থাকা অলঙ্কার, নগদ অর্থ ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

খবর পেয়ে করিমগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান এর নেতৃত্বে করিমগঞ্জ থানা অফিসার ইনচার্জ শামছুল আলম সিদ্দীকি ও পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন সঙ্গীয় ফোর্সসহ তাৎক্ষণিক ঘটনা স্থলে পৌছান। কিন্তু তার আগেই হামলাকারীরা পালিয়ে যায়।

ঘটনার পরপরই কিশোরগঞ্জ জেলা প্রশাসক শামীম আলম, জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম বার, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান, উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন, র‍্যাব ১৪ সিপিসি ২ কিশোরগঞ্জ ক্যাম্পের লে. কমান্ডার এম শোভন খান বিএন, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নারায়ণ দত্ত প্রদীপ ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে শুক্রবার রাতেই করিমগঞ্জ সার্কেল এর সহকারী পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান এর নেতৃত্বে করিমগঞ্জ থানা পুলিশের একটি চৌকস দল রাতভর অভিযান চালিয়ে ঘটনার মূল ইন্ধনদাতা সহ চার আসামীকে গ্রেফতার করে।

এ ঘটনায় মন্দিরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বীরেন্দ্র চন্দ্র বর্মণ ৯ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা ৩০-৩৫ জনকে আসামী করে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

আসামীদের গ্রেফতারের পর ১৬ অক্টোবর (শনিবার) সকালে করিমগঞ্জ থানায় সাংবাদিকের সাথে মতবিনিময়কালে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান সাংবাদিকদের জানান, হামলার ঘটনায় সরাসরি সম্পৃক্ত রামনগর শেখ গদাউল্লাহ বাড়ি জামে মসজিদ এর ইমাম মামুনুর রশীদ (২২) ও তার তিন সহযোগী দেলোয়ার (১৫), রিফাত (১৭), ডাঃ কফিল উদ্দিন (৫০) কে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, হামলার মূলহোতা ইমাম মামুনুর রশীদ শুক্রবার জুম্মার নামাজের পর উসকানি মূলক বক্তব্য দিয়ে আসামীদের সংগঠিত করে হামলা চালায়। মামলার বাকি আসামীদের গ্রেফতারে পুলিশ জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com