মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

কিশোরগঞ্জে জাতীয় যুব দিবস উপলক্ষ্যে ডিপিএফ এর সভা

এম এ আকবর খন্দকার / ১১০ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে জাতীয় যুব দিবস উপলক্ষ্যে ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১ নভেম্বর (সোমবার) বিকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ হাবিবুর রহমান।

আলোচনা সভার শুরুতেই মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম এর সদস্য জেমিমা আক্তার।

ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের সেক্রেটারি মীর আশরাফ উদ্দিনের সঞ্চালনায় মুল প্রবন্ধের উপর আলোচনা করেন দৈনিক শতাব্দীর কণ্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ, গুরুদয়াল সরকারি কলেজের সহযোগী অধ্যাপক কাজী করিম উল্লাহ, কিশোরগঞ্জ পৌরসভার মহিলা কাউন্সিলর ও ডিপিএফ এর সহ-সভাপতি হাসিনা হায়দার চামেলি, সংস্কৃতিকর্মী ম.ম. জুয়েল ও নারীনেত্রী এডভোকেট প্রতিভা শীল প্রমুখ ।

বক্তারা তাদের বক্তব্যে জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য সম্পর্কে আলোকপাত করে যুবসমাজকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে নানা প্রতিবন্ধকতা ও এ থেকে উত্তরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা ও মতামত তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তৃতায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার জন্য ভবিষ্যতের যুব সমাজকে সঠিকভাবে গড়ে তুলতে হবে। ডিজিটাল প্রযুক্তিকে ব্যবহার করে তাদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

সভাপতির বক্তব্যে প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরী বলেন, কিশোরগঞ্জ জেলায় গুণগত মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে আগামী প্রজন্মকে যুবশক্তিতে পরিণত করতে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ) এর বিভিন্ন পদক্ষেপ ও উদ্যোগের কথা উল্লেখ করেন।

ব্রিটিশ কাউন্সিলের প্লাটফর্মস ফর ডায়লগ প্রকল্পের কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট ফ্যাসিলেটর মো. নূরে আলম জুম অ্যাপে অংশগ্রহণকারীদের সংযুক্ত করেন।

সভায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ৪০ জন ও জুম অ্যাপে ২০জন বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধি, গণমাধ্যমকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক এবং সরকারি বিভিন্ন বিভাগ ও দপ্তরের প্রতিনিধি অংশ নেন।

প্রসঙ্গত, সামাজিক জবাবদিহিতা নিশ্চিতকরণে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ ও বৃটিশ কাউন্সিলের প্লাটফর্মস ফর ডায়লগ প্রকল্পের সহযোগিতায় কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম কাজ করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com