মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৮:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

সবধরনের প্রস্তুতি সম্পন্ন, ইউপি নির্বাচনকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার

নিজস্ব প্রতিবেদক / ৫৪৮ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

কিশোরগঞ্জের করিমগঞ্জে ইউপি নির্বাচন অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। এখন শুধু ভোট গ্রহণের পালা।

আজ উপজেলার ১১ টি ইউনিয়নের ১০৯ টি কেন্দ্রে সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে এই ভোট গ্রহণ।

উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ৯ জন ম্যাজিস্ট্রেট, ৪ জন জুডিশিয়াল ভিন্ন ভিন্ন টিম নিয়ে মাঠে অবস্থান করছে। একই সাথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বিপুল সংখ্যক বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

ভোটার ও ভোট কেন্দ্রের নিরাপত্তার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভিন্ন ভিন্ন স্ট্রাইকিং টিম ও ভ্রাম্যমাণ আদালতের সাথেও কাজ করছে।

করিমগঞ্জের ইউপি নির্বাচনে আইন শৃঙ্খলা বাহিনীর প্রস্তুতি নিয়ে সহকারী পুলিশ সুপার ইফতেখারুজ্জামান (করিমগঞ্জ সার্কেল) বলেন, ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে স্বতঃস্ফূর্ত ও নির্বিঘ্ন ভোট গ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর সমন্বয়ে তিন স্তরের জোরদার নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

কেন্দ্রে অবস্থান ছাড়াও প্রতিটি ইউনিয়নে পুলিশের তিনটি টহল টিম কাজ করে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে কেউ যেনো কোনপ্রকার অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য সার্বক্ষণিক প্রস্তুত রয়েছি আমরা।

উপজেলা নির্বাচন অফিসার ফরিদ আহমেদ জানান, বিধিমালা অনুযায়ী প্রার্থীরা মঙ্গলবার রাতেই প্রচারণার কাজ শেষ করেছেন। বুধবার সন্ধ্যার মধ্যেই যথেষ্ট নিরাপত্তার সাথে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার সহ প্রয়োজনীয় সরঞ্জামাদি পৌছানোর কাজ শেষ করেছি আমরা।

এছাড়াও এখন পর্যন্ত উপজেলার ১০৯ টি কেন্দ্রের কোনটিই ঝুঁকিপূর্ণ নয় বলে মন্তব্য করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com