শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

কিশোরগঞ্জে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন সেমিনার অনুষ্ঠিত

এম এ আকবর খন্দকার / ৭৭ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

“শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” এ প্রতিপাদ্যে ‘মুজিব বর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান’ ‘দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ ও সম্মান দুই ই মিলে’ স্লোগানে ২৮ ডিসেম্বর মঙ্গলবার কিশোরগঞ্জ জেলা সদরের কাটাবাড়িয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) ‘নিরাপদ অভিবাসন ও দতা উন্নয়ন শীর্ষক’ সেমিনারের আয়োজন করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম।

কিশোরগঞ্জ টিটিসি’র অধ্যক্ষ প্রকৌশলী মো. হারুন আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রশিক্ষক বিপ্লব হাসান। মূল প্রবন্ধ পাঠ ও মূখ্য আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মো. আলী আকবর।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ মানবাধিকার আইনজীবি পরিষদের সহ-সভাপতি এ্যাডভোকেট হামিদা বেগম।

বক্তারা বলেন, দেশের ক্রমবর্ধমান জনসংখ্যাকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার গুরুত্ব অপরিসীম। বর্তমান সরকারের গতিশীল নেতৃত্বে এবং গৃহীত বিভিন্ন পদক্ষেপের ফলে নীরব বিপ্লব সংঘটিত হয়েছে ।

সেমিনারে আলোচকগণ বিদেশ গমণের প্রাক্কালে করণীয় ও বর্জনীয়, বিদেশ গমনের পর করণীয়, তথাকথিত ফ্রি ভিসার অপপ্রচার ও কুফল এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিণ ব্যুরো’র সহায়তা গ্রহণের মাধ্যমে দক্ষ জনশক্তি প্রেরণের বিষয়ের নানা দিক ও সুবিধাসমূহ তুলে ধরেন।

সেমিনারে প্রিন্ট-ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার ও বিদেশ গমন ইচ্ছুক শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com