শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ১০:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

কিশোরগঞ্জে ত্রাণ সহায়তা চাওয়ায় সাংবাদিকের হাত-পা কেটে ফেলার হুমকি ।। কিশোরগঞ্জ সংবাদ

শেখ উবাইদুল হক সম্রাট / ৬৮৩ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

কিশোরগঞ্জ জেলার নিকলীতে এক বিধবা নারীর ত্রাণ সহায়তা চেয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় নিকলী উপজেলা প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক মো. হেলাল উদ্দিনের (৪৫) হাত-পা কেটে ফেলার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যের বিরুদ্ধে।

এ ছাড়া সাংবাদিকের পরিবারের অন্যান্য সদস্যদের দেখে নেওয়ার হুমকিও দিয়েছেন ঐ ইউপি সদস্য।

সাংবাদিক হেলাল দৈনিক ইনকিলাব পত্রিকার নিকলী উপজেলা প্রতিনিধি। আর অভিযুক্ত ইমান আলী উপজেলার কারপাশা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য এবং নানশ্রী বাঘুয়াখালি গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানিয়েছে, করোনা মহামারিতে অসহায় এক বিধবা নারীকে সরকারি সাহায্য দেওয়ার জন্য ফেসবুকে একটি মানবিক ত্রাণ সহায়তা চেয়ে স্ট্যাটাস দেন সাংবাদিক হেলাল। এতে ক্ষুব্ধ হয়ে হেলালের বাড়ির সামনে এসে তাকে হত্যার হুমকি দিয়ে যান ওই ইউপি সদস্য।

সাংবাদিক হেলাল জানান, গ্রামের অসহায় এক বিধবা নারীকে সাহায্য দেওয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তিনি তার ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেন। তবে এই স্ট্যাটাসে তিনি বিধবা নারীর সাহায্য না পাওয়ার বিষয়ে কাউকে দোষারোপ করেননি বা কারও নাম উল্লেখ করেননি। তারপরও ক্ষুব্ধ হয়ে ইমান আলী মেম্বার রোববার সন্ধ্যায় হেলালের বাড়ির সামনে এসে তাকে অকথ্য ভাষায় গালি দিতে থাকেন।

এ সময় ইউপি সদস্য হুমকি দিয়ে বলেন, ‘হেলাল কী কইরা সাংবাদিকতা করে দেইখ্যা দেব, বেশি বাড়াবাড়ি করলে হাত-পা কেটে বস্তায় ভরে ফেলবো’। এ ছাড়া সাংবাদিকের পরিবারের যাকেই পাওয়া যাবে-তাকেই দেখে নেওয়ার হুমকি দেন ইমান আলী।

এ ঘটনায় গতকাল সোমবার নিকলী থানায় সাধারণ ডায়েরি করেন হেলাল উদ্দিন। বিষয়টি লিখিত অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও জানিয়েছেন তিনি।

এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ‘নিকলী উপজেলা প্রেস ক্লাব’-এর সাংবাদিকরা। তারা হুমকিদাতাকে দ্রুত আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।

নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামছুল আলম সিদ্দিকী বলেন, ‘বিষয়টি তদন্ত করা হয়েছে এবং আদালতে সেংশন অর্ডারের জন্য অভিযোগ প্রেরণ করা হয়েছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com