শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ১০:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

কিশোরগঞ্জে আনসার ভিডিপির ৩০০ অসহায় সদস্যের মাঝে ত্রাণ বিতরণ ।। কিশোরগঞ্জ সংবাদ

মো. মিজানুল হক, করিমগঞ্জ, কিশোরগঞ্জ / ৪৩৩ বার
আপডেট সময় : শনিবার, ২ মে, ২০২০

মো. মিজানুল হক, করিমগঞ্জ, কিশোরগঞ্জ :

করোনার হটস্পট কিশোরগঞ্জে মানবতার ফেরিওয়ালা হয়ে মানুষের সেবা করে যাচ্ছেন আনসার ভিডিপির সদস্যরা। এ বাহিনীর সদস্যরা কিশোরগঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই প্রত্যন্ত অঞ্চল ও নগরীতে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান, ঘরে থাকা ও সরকারি বিধিনিষেধ মেনে চলতে মাইকিং ও লিফলেট বিতরণ করে সচেতন করে আসছেন। হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে বিদেশফেরতদের বাড়িতে লাল পতাকা টাঙ্গানোসহ বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করেছে। এবার করোনা ভাইরাস মোকাবেলায় মাঠের সৈনিক সেই দুস্থ আনসার ভিডিপির সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ শুরু হয়েছে।

শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩০০ জনসহ কিশোরগঞ্জ জেলাধীন ১৩ টি উপজেলার ৩৯০০ জন দুঃস্থ ও অসহায় ভিডিপি সদস্যদের কাতিয়ারচর জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে ত্রাণ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কিশোরগঞ্জ জে. এম. ইমরান।

কিশোরগঞ্জ সদর আনসার ভিডিপি কমিটির মাধ্যমে দেয়া এসব ত্রাণসামগ্রীর মধ্যে ছিল- জনপ্রতি ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পিঁয়াজ,১ লিটার তেল, ১টি সাবান ও ১টি মাস্ক।

এ বিষয়ে জেলা কমান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জে. এম. ইমরান বলেন, অনেক আগেই কিশোরগঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়েছে। প্রতিনিয়ত এখানে বাড়ছে করোনা রোগীর সংখ্যা এবং কোভিড-১৯ রোগে মারাও গেছে কয়েকজন। এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেও শুধু সাধারণ মাস্ক ও হ্যান্ডগ্লাভস পড়ে কিশোরগঞ্জ আনসার ভিডিপি সদস্যরা অত্যান্ত সাহসের সঙ্গে প্রতিটি পাড়া-মহল্লায় তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন। একই সঙ্গে প্রতিটি উপজেলা প্রশাসনকেও সহযোগিতা করছেন। তিনি আরও বলেন, দেশে যে কোনো প্রয়োজনে আমরা তথা আনসার ভিডিপির সদস্যরা মানুষের পাশে ছিলাম আছি এবং থাকবো। এতে যদি আমাদের প্রাণও দিতে হয়, তাতেও আমরা পরোয়া করি না। কেননা, আমরা মনে করি দেশের জন্য আমরা সবাই যুদ্ধে নেমেছি। আমাদেরকে করোনাযুদ্ধে জয়ী হতেই হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, সহকারী জেলা কমান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কিশোরগঞ্জ মোঃ মোতালি হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সদর কিশোরগঞ্জ অভিজিৎ সাহা, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোবারক হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা মেহেরুন্নেছা, এবং কিশোরগঞ্জ সদর উপজেলাধীন ইউনিয়ন/ওয়ার্ড দলনেতা/দলনেত্রী ও আনসার কমান্ডারগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com