বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

অপরাধ কমাতে কাউন্সেলিংকে গুরুত্ব দিচ্ছেন করিমগঞ্জের ওসি

মোঃ জনি হোসেন, করিমগঞ্জ / ১৬৫ বার
আপডেট সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

করিমগঞ্জে অপরাধ প্রবণতা কমাতে কমিউনিটি কাউন্সেলিংকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন ওসি শামছুল আলম সিদ্দিকী। আর সে লক্ষ্যে নিয়ম মাফিক পাড়া মহল্লার মসজিদ ও সামাজিক কর্মসূচিতে কাউন্সেলিংও করে যাচ্ছেন।

২ সেপ্টেম্বর শুক্রবার নামাজ আদায়ের পাশাপাশি কাউন্সেলিং এর উদ্দ্যেশে পৌরসভার খুদির জঙ্গল জামে মসজিদে জুমার নামাজে উপস্থিত হয়েছিলেন শামছুল আলম সিদ্দিকী। সমবেত মুসল্লীদের অনুমতিক্রমে খুতবার পূর্বে প্রায় ১০ মিনিটের বক্তব্যে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, চাঁদাবাজী, চুরি, ছিনতাই, রাহাজানি, নারী ও শিশু নির্যাতন, বাল্যবিয়ে ইভটিজিং সাইবার ক্রাইম সহ বিভিন্ন অপরাধ নিয়ে কথা বলেন তিনি।

অপরাধ বিষয়ে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে আলোচনার পাশাপাশি দালাল ও ঘুষ বিহীন আইনী সেবা নিতে সকলের প্রতি অনুরোধ জানান। একই সাথে জরুরি মুহূর্তে ৯৯৯ এর সেবা বিষয়েও সকলকে অবহিত করেন তিনি।

ওসি বলেন, অপরাধ কমাতে হলে পরিবারগুলোকে সচেতন হতে হবে। পারিবারিক বন্ধন দৃঢ় থাকলে শিশুদের মধ্যে অপরাধপ্রবণতা গড়ে উঠতে পারেনা। আমরা যে যেখানেই যে অবস্থায় থাকিনা কেন কেউই সমাজের বাইরে নই। সমাজে প্রত্যেকেই প্রত্যেকের খোঁজ খবর নিলে অপরাধ কমে যাবে। সেজন্য, সামাজিক অনুশাসন ও ধর্মীয় মূল্যবোধ চর্চার উপর গুরুত্ব দেওয়ার জন্য সকলকে অনুরোধ জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com