বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে ইউএনও পরিচয়ে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক / ২৩৯ বার
আপডেট সময় : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

কিশোরগঞ্জের করিমগঞ্জে উপজেলা নির্বাহী অফিসারের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে ফোন করে টাকা দাবি করছে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। শুক্রবার এ তথ্য জানান, করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু।

ইউএনও জানান, তার নাম পরিচয়ে একটি প্রতারক চক্র শুক্রবার উপজেলার সুতারপাড়া ইউনিয়ন পরিষদের সচিব মোঃ তোফায়েল আহম্মেদের কাছে ফোন করা সহ ইউপি সদস্যদের কাছে টাকা দাবি করেছে। সচিবসহ ঐ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন ভূঁইয়া ঘটনাটি তার কাছে জানালে সঙ্গে সঙ্গে সকল ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন করে সতর্ক করে দেন তিনি। এছাড়াও কিশোরগঞ্জ জেলা প্রশাসককেও প্রতারণার বিষয়টি তাৎক্ষণিক অবহিত করেন।

এ বিষয়ে করিমগঞ্জ উপজেলা প্রশাসন এর অফিসিয়াল ফেসবুক পেজ থেকেও একটি সতর্কতা মূলক বার্তার মাধ্যমে কাউকে প্রতারিত নাহওয়ার বিষয়ে সাবধান থাকতে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে সচিব তোফায়েল ও ইউপি সদস্য কতুব উদ্দিনকে ফোনে ইউএনও পরিচয়ে প্রতারণার বিষয়টি নিশ্চিত করেছেন  ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন ভূঁইয়া ।

সচিব তোফায়েল আহম্মেদ জানান, আমার মোবাইলে ০১৮৭৪৭৮৫৭৫০ নম্বর থেকে উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু পরিচয়ে একটি ফোন আসে। ফোনদাতা জরুরী ভিত্তিতে ৩, ৪ ও ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্যদের তার মোবাইল নাম্বারটি সরবরাহ করতে বলে। আমি ইউপি সদস্যদের নাম্বারটি পাঠিয়ে ফোন করতে বলি। কিন্তু বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় ঐসময়ই ইউএনও স্যারকে ঘটনাটি জানাই।

সুতারপাড়া ৪ নং ওয়ার্ডের মেম্বার মোঃ কুতুব উদ্দিন জানান, শুক্রবার সকালে ইউএনও পলাশ কুমার বসু পরিচয়ে ফোনে বলা হয়, আমি অনেক দূরে আছি, আমার কিছু টাকার বিশেষ প্রয়োজন। যে নম্বরে কথা বলছি এই নম্বরে ১৫/২০ হাজার টাকা বিকাশে পাঠিয়ে দাও, পাঁচ বছর আমি তোমাকে দেখে রাখবো। “পাঁচ বছর তোমাকে দেখে রাখবো” কথাটি প্রতারণামূলক মনে হলে তিনি ইউপি সচিব ও ইউএনওকে ঘটনাটি ফোনে অবহিত করে প্রতারণার বিষয়টি নিশ্চিত হন।

করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামছুল আলম সিদ্দিকী জানান, এটি একটি সংঘবদ্ধ প্রতারকচক্রের কাজ।  ইউএনও মহোদয় এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা  নিতে নির্দেশ দিয়েছেন। খুব শীঘ্রই তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রতারক চক্র শনাক্ত করতে পারবো বলে আশা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com