বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৮:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক / ১২৬ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২

কিশোরগঞ্জের করিমগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে।

সোমবার (২০ জুন) বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুতারপাড়া ও গুণধর ইউনিয়নের আশ্রয় শিবির ও বন্যায় নতুন করে প্লাবিত এলাকা পরিদর্শন করা হয় ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হান্নান মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন মাতব্বর, সুতারপাড়া ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন ভূঁইয়া, গুণধর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আবু সায়েম রাসেল ও সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু জানান, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অবিরাম বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় করিমগঞ্জের পাঁচটি ইউনিয়নের অধিকাংশ এলাকা প্লাবিত হয়ে প্রায় লক্ষাধিক মানুষ পানি বন্দী হয়ে পড়েছে। ঘর ছেড়ে আশ্রয় শিবিরে আশ্রয় নিয়েছে অনেক পরিবার। সম্প্রতি চলমান বন্যা পরিস্থিতির অবনতি ঘটায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

তিনি আরো জানান, চলমান বন্যা পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবক, পর্যাপ্ত ত্রাণ সামগ্রী ও ৪২টি আশ্রয় শিবির প্রস্তুত রাখা হয়েছে।

পরিদর্শনকালে সুতারপাড়া ইউনিয়নের চংনোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিরে ২২টি, সুতারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিরে ২ টি ও সাগুলী সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিরে ৩ টি সহ মোট ২৯ টি এবং গুণধর ইউনিয়নে ভাটি-গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিরে ১০টি, ইন্দ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় শিবিৱে 8 টি, উরদীঘি আশ্রয় শিবিরে ৪টি সহ মোট ২২ টি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল, ডাল, তেল, লবণ ও মোমবাতিসহ অন্যান্য প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়।

এদিকে সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে দেহুন্দা ইউনিয়নে সাপের কামড়ে মৃত আলালের পরিবারকে সহায়তার ২০ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার।

এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন মাতুব্বর, দেহুন্দা ইউপি চেয়ারম্যান এমএ হানিফ, ইউপি সদস্য সবুজ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com