বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে মাদক দ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ৮৫ বার
আপডেট সময় : সোমবার, ২০ জুন, ২০২২

কিশোরগঞ্জের করিমগঞ্জে মাদক নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ জুন) সকাল ১০ টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের উদ্যোগে, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালায় সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসুর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান হান্নান মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আক্তার, পৌর মেয়র হাজী মুসলেহ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মো. ইকবাল প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে পারিবারিক শিক্ষার প্রতি গুরুত্বারোপ করেন। তিনি উপস্থিত সকলকে নিজের ঘর থেকে মাদকের বিরুদ্ধে আন্দোলন শুরু করার আহ্বান জানান।

সভাপতির সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু পরিসংখ্যান উল্লেখ করে মাদকে সারাদেশে যে বিশাল অর্থ অপচয় হয় তা থেকে পরিত্রাণে সকল মহলের সমন্বিত উদ্যোগের কথা তুলে ধরেন।

কর্মশালায় মাদকের ভয়াবহতা রুখতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সে সাথে উপজেলা ভিত্তিক সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন, উপজেলা ভিত্তিক কর্মপরিকল্পনা উপস্থাপন, উন্মুক্ত আলোচনার মাধ্যমে মাদক দ্রব্যের অপব্যবহার রোধে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করা হয়। এতে গ্রুপভিত্তিক মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে বিভিন্ন প্রস্তাব উপস্থাপন করা হয়।

জেলা ও উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিগণ স্থানীয় পর্যায়ে মাদক নির্মুলে বিভিন্ন সুপারিশমালা প্রস্তাব করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com