রবিবার, ২৯ মে ২০২২, ০২:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে ৫শত পারিবারিক খামারের উপকরণ বিতরণ করেছে প্রাণীসম্পদ দপ্তর

করিমগঞ্জ প্রতিনিধি / ৬৬ বার
আপডেট সময় : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২

কিশোরগঞ্জের করিমগঞ্জে পারিবারিক খামার স্থাপনে পাঁচশত সুফলভোগীর মাঝে প্রয়োজনীয় উপকরণ বিতরণ করেছে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর। ২৭ এপ্রিল (বুধবার) সকালে করিমগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে এ উপকরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

নির্বাচিত সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নাসিরুল ইসলাম খান এসব উপকরণ বিতরণ করেন। এসময় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

করিমগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ স্বপন চন্দ্র বনিক জানান, হাওর অঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প’র অর্থায়নে উপজেলার ৯টি ইউনিয়নের পাঁচশত জন নির্বাচিত সুফলভোগীদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়। উপকরণ হিসাবে সুফলভোগীদের প্রত্যেককে ১৩টি উন্নত জাতের মুরগী, ২টি মোরগ, ১ বস্তা খাবার ও লালন-পালনের জন্য একটি করে ঘর দেয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব পালন করছে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ।

তিনি বলেন, আশা করছি এ প্রকল্পের মাধ্যমে হাওর অঞ্চলের প্রাণী সম্পদের উন্নয়নের পাশাপাশি সুফলভোগীরা তাদের পারিবারিক প্রোটিন ও আমিষের চাহিদা পূরণ করতে সমর্থ হবে। একই সাথে পারিবারিক পরিমন্ডলে ক্ষু্দ্র পরিসরে কিছুটা হলেও বিকল্প আয়ের পথ খুঁজে পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com