রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে ৮২৬ বস্তা সার জব্দ, জরিমানা ২৫ হাজার

নিজস্ব প্রতিবেদক / ১৩০ বার
আপডেট সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

অবৈধভাবে সার মজুত করে কৃত্রিম সংকট তৈরির ঘটনায় অভিযুক্ত এক ডিলারকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ওই গুদামে অবৈধভাবে মজুত করা ৮২৬ বস্তা সার জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নের নানশ্রী বাজার এলাকায় বিসিআইসির ডিলার মোঃ মোস্তফার মেসার্স তামান্না ট্রেডার্সের গুদামে এই অভিযান পরিচালনা করা হয়।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম সাথীর নেতৃত্বে অভিযানে অংশ নেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শাহীনুল ইসলাম, উপ-সহকারি কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম সাথী জানান, ৭৬৬ বস্তা ডিএপি ও ৬০ বস্তা টিএসপি সার জব্দ করে কৃষি সম্প্রসারণ অধিদফতরের গুদামের জিম্মায় রাখা হয়েছে। এ জন্য তাকে সার নিয়ন্ত্রণ আইন- ২০০৬ আইনের ১২(১) ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। সারের কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টা প্রতিরোধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান শেষে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শাহীনুল ইসলাম জানান, অভিযুক্ত মোঃ মোস্তফা প্রকৃত মজুতের চাইতে অতিরিক্ত সার তার গুদামে অবৈধভাবে মজুত করে রেখেছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা মেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com