বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জ হাসপাতালে সিজারিয়ান অপারেশন চালু

নিজস্ব প্রতিবেদক / ১৩৩ বার
আপডেট সময় : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

করিমগঞ্জ উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে গর্ভবতী মায়েদের সিজারিয়ান অপারেশন পুনরায় চালু হয়েছে।

দীর্ঘ ১৬ বছর পর রোববার (২৮ আগস্ট) উপজেলা হাসপাতালে সিজারিয়ান সেকশনের মাধ্যমে আজ এক প্রসূতি মায়ের পুত্র সন্তানের জন্ম হয়েছে । মা ও নবজাতক দুই জনই সুস্থ আছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম এর তত্ত্বাবধান ও সঠিক দিকনির্দেশনায় সিজারিয়ান সেকশন সফলভাবে চালু হয়েছে। তিনি অপারেশন চালু থেকে প্রতিটি ক্ষেত্রে মা ও নবজাতকের খোঁজ খবর নিয়েছেন ও সাহস যুগিয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রিয়াদ শাহেদ রনি জানিয়েছেন।

বিশিষ্ট গাইনী ও অবস্ এবং ইনফারটিলিটি বিশেষজ্ঞ ডা. সাজিয়া আফরিন ও এনেস্থেসিওলজিস্ট ডা. মাহমুদুল হাসান শুরু থেকে শেষ পর্যন্ত সার্বক্ষণিক মা ও নবজাতকের পর্যবেক্ষণসহ যত্ন নিয়ে চিকিৎসা সেবা দিয়েছেন।

আরএমও ডা. আনোয়ার পারভেজ, সহকারী সার্জন ডা. রেহনুমা তাবাস্সুম ও এসএসএন মৌসুমি বেগম সহ ওটি ইনচার্জ এসএসএন রোজিনা আক্তারের অক্লান্ত পরিশ্রমে সিজারিয়ান সেকশন সফলভাবে যাত্রা শুরু করেছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রিয়াদ শাহেদ রনি জানিয়েছেন। তিনি সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীদের কে ধন্যবাদ জানান।

সিজারিয়ান অপারেশনে ভূমিষ্ট শিশুর বাবা নাজমুল হক পলাশ বলেন, প্রথম দিকে কিছুটা নার্ভাস ছিলাম। কারণ সরকারি হাসপাতালে এমন সর্বোচ্চ সেবা পাবো আমার বিশ্বাস ছিল না। কিন্তু এখানকার অভিজ্ঞ ডাক্তার ও নার্সদের প্রচেষ্টায় আমার সন্তান সুস্থ ও সুন্দরভাবে জন্ম নিয়েছে। স্ত্রী-সন্তান উভয়ই ভালো আছে। মহান সৃষ্টিকর্তা ও অপারেশনের সঙ্গে জড়িত সবার প্রতি আমি কৃতজ্ঞ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com