মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

কিশোরগঞ্জে ভাসমান কৃষি প্রযুক্তি প্রশিক্ষণ ও কৃষক সমাবেশ

এম এ আকবর খন্দকার / ১০৪ বার
আপডেট সময় : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

কিশোরগঞ্জে ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তির উপর প্রশিক্ষণ ও কৃষক সমাবেশ-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

২৭ আগস্ট শনিবার সকালে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কিশোরগঞ্জ উপকেন্দ্রের হলরুমে সরেজমিন গবেষণা বিভাগ- বাংলাদেশ কৃষিগবেষণা ইনস্টিটিউট এর আয়োজনে এবং ভাসমান বেডে সবজী ও মসলা চাষ গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্প’র (বারি অংগ) অর্থায়নে কর্মসূচিটি বাস্তবায়িত হয় ।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (পরিকল্পনা ও মূল্যায়ন) পরিচালক ডঃ অপূর্ব কান্তি চৌধুরীর সভাপতিত্বে দিন ব্যাপী প্রশিক্ষণ ও কৃষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সাবিহা পারভীন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহা-পরিচালক ডঃ দেবাশীষ সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক এস এম সোহরাব উদ্দিন, জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভাসমান বেডে সবজী চাষ প্রকল্পের পরিচালক ডঃ মোঃ মোস্তাফিজুর রহমান তালুকদার। মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কিশোরগঞ্জ উপকেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ মোহামাদ মহিউদ্দীন।

ভাসমান বেডে সফল সবজী চাষী মোঃ সাইফুল ইসলাম ও খলিল তাদের নিজ নিজ সফলতা কথা তুলে ধরেন।

কৃষকদের পক্ষে পাকুন্দিয়া কৃষক লীগেরর সভাপতি এ্যাডভোকেট আব্দুল আওয়াল, মোঃ আব্দুর রাজ্জাক চেয়ারম্যান, মোঃ রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সরেজমিন গবেষণা বিভাগ (বারি)পাবনা অঞ্চলের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ মোঃ শামীম হোসেন মোল্লা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com