বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

কিশোরগঞ্জে যান ও জলজট মুক্ত শহরের দাবিতে মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক / ১৭৫ বার
আপডেট সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২

কিশোরগঞ্জে যানজট ও জলজটমুক্ত পরিচ্ছন্ন শহরের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩জুলাই) সকাল ১১ টায় পরিবেশ রক্ষা মঞ্চ(পরম)এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র উদ্যোগে শহরের কালীবাড়ি মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পূর্ণ নাগরিক সুযোগ-সুবিধা সম্বলিত একটি পরিচ্ছন্ন শহর গড়ে তোলার লক্ষ্যে ১০দফা দাবি আদায় কল্পে বিভিন্ন সামাজিক সংগঠন সহ সর্বস্তরের শতাধিক নাগরিক এতে অংশগ্রহন করে।

পরম এর সভাপতি অধ্যক্ষ শরীফ আহমদ সাদীর সভাপতিত্বে ও বাপা’র সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় মানববন্ধনে নিরাপদ সড়ক চাই কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি ফিরোজ উদ্দিন ভূঞা, সাধারণ সম্পাদক মোঃ শফিক কবীর, মুক্তমঞ্চ শরীর চর্চা কেন্দ্রের সভাপতি মো. আবু হাসান বাবুল, সম্মিলিত নাগরিক আন্দোলনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এড. অশোক সরকার, সহ-সভাপতি প্রকৌশলী আনিসুর রহমান, সাধারণ সম্পাদক খায়রুজ্জামান রবিন, সামাজিক আন্দোলন সদর উপজেলা শাখার সভাপতি মো. হোসেন আলী, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও পরমের সদস্য আনোয়ার হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক কবি বাধন রায়, উদীচি শিল্পী গোষ্ঠীর জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার বর্মন, মাদক বিরোধী আন্দোলনের সভাপতি আব্দুল্লাহ ইবনে শাহজাহান, ওয়েপের নির্বাহী পরিচালক মিজানুর রহমান রিপন, আমরা সবুজ শরীর চর্চা কেন্দ্রের এস এম জাহাঙ্গীর আলম, মাসুম বিল্লাহ,হাসমত উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, বৃক্ষপ্রেমী মোহাম্মদ হোসেন, প্রভাষক শহিদুল ইসলাম রুবেল এবং বাপার সদস্য হুমায়ুন কবীর প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তাগণ যানজটমুক্ত ও পরিচ্ছন্ন কিশোরগঞ্জ গড়ে তোলার লক্ষ্যে ফুটপাত ও রাস্তা দখল মুক্ত করা, যত্রতত্র পার্কিং বন্ধ করা, দিনের বেলায় ভারী যানবাহন প্রবেশ নিয়ন্ত্রন, সড়কে ফেলে রাখা নির্মাণসামগ্রী সরিয়ে নেওয়া, নির্দিষ্ট সময়ে ময়লা-আবর্জনা অপসারণ, ড্রেন পরিষ্কার রাখা, নরসুন্দা নদীতে পয়নিষ্কাশন বন্ধ করা ও সড়ক প্রশস্থ করা সহ ১০ দফা দাবি পেশ করে এবং এসব দাবি পূরণ না হওয়া কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com