সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে ভিক্ষুকদের কর্মসংস্থানে সহায়ক উপকরণ বিতরণ

শেখ আবুল মনসুর লনু / ৬১৫ বার
আপডেট সময় : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

‘ভিক্ষাবৃত্তি জীবন নয়, জীবন হোক কর্মময়’ এ শ্লোগানকে সামনে রেখে সমাজ‌সেবা অধিদফত‌র কর্তৃক প‌রিচা‌লিত ”‌ভিক্ষাবৃ‌ত্তি‌তে নি‌য়ো‌জিত জন‌গোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান” শীর্ষক কর্মসূ‌চির আওতায় করিমগঞ্জ উপ‌জেলার তা‌লিকাভুক্ত ভিক্ষুক‌দের মাঝে পুনর্বাস‌নের ল‌ক্ষ্যে উপকরণ বিতরণ করা হ‌য়ে‌ছে।

২৮ নভেম্বর (শ‌নিবার) বেলা ১১টার দি‌কে করিমগঞ্জ উপ‌জেলা প‌রিষদ হল রুমে উপজেলা প্রশাসন এর আয়োজ‌নে এ উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠা‌নে প্রধান অতি‌থি ‌হি‌সে‌বে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ‌তসলিমা নূর হোসেন এর সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদ। অতি‌থি হি‌সে‌বে আরোও উপস্থিত ছিলেন পৌর মেয়র হাজ্বী আব্দুল কাইয়ূম, করিমগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ মমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হান্নান মোল্লা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আছমা আক্তার, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও সাংবাদিকবৃন্দ। এছাড়াও সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দও উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মুজিবুল হক চুন্নু বলেন, বঙ্গবন্ধুর সু‌যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ক্ষুধা ও দা‌রিদ্রমুক্ত বাংলা‌দেশ গড়‌তে কাজ কর‌ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবহেলিত জনগোষ্ঠীর উন্নয়নে বর্তমান সরকার অনেক কর্মসূচি গ্রহণ করেছে। শুধু ভিক্ষুক পুনর্বাসনই নয় বয়স্ক ও প্রতিবন্ধীদের পুনর্বাসনেও ব্যাপক উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার।

ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আয়োজিত এ উপকরণ বিতরন অনুষ্ঠানে ভিক্ষাবৃত্তিতে জড়িত উপজেলার বিভিন্ন এলাকা ১৪ জন উপকারভোগীর মাঝে ১ টি গরু, ১৮ টি ছাগল, ৪ টি অটোরিক্সা, ২ টি ভ্যানগাড়ি বিতরণ করা হয় ও ৩ টি ছোট দোকান পরিচালনার ব্যবস্থা করে দেওয়া হয়। উল্লেখ্য, উপজেলায় মোট ১০০৫ জন তালিকাভূক্ত ভিক্ষুক রয়েছেন। এর আগে ২৮ জনকে বিভিন্ন উপকরণ সহায়তা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকিদেরও এ কর্মসূচির আওতায় সহায়তা প্রদান করা হবে বলে জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com