সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

করিমগঞ্জে দুইদিনব্যাপী কোভিড-১৯ সচেতনতা মূলক প্রশিক্ষন শুরু

মো: আব্দুল জলিল / ৯৯ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

কিশোরগঞ্জের করিমগঞ্জে কোভিড-১৯ সম্পর্কে সচেতনতা, আক্রান্ত রোগীর পরিচর্যা, প্রসূতিদের প্রজনন স্বাস্থ্য ও ব্যক্তিগত পরিচর্যা বিষয়ক ২ দিন ব্যাপি সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন শুরু হয়েছে।

দুই দিন ব্যাপি প্রশিক্ষনের ১ম দিনে উপজেলা পর্যায়ের বিভিন্ন পেশাজীবী, ইউনিয়ন স্বাস্থ্যকর্মী ও জন প্রতিনিধিদের সমন্বয়ে ৩০ জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষনে অংশ নেয়।

করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক জিল্লুর রহমান এর সঞ্চালনায় করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নুর হোসেন এর সভাপতিত্বে কর্মশালাটির উদ্বোধন করেন করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাসিরুল ইসলাম খাঁন আওলাদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক শামীম আলম।

করিমগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনার কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সহায়তায় অনুষ্ঠিত প্রশিক্ষন কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফরিদা ইয়াসমিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আক্তার প্রমূখ।

১৪ সেপ্টেম্বর ২০২১, সোমবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত প্রশিক্ষন কর্মশালায় ১ম দিনে উপজেলার বিভিন্ন পেশাজীবী , ইউনিয়ন স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে ৩০ জন প্রশিক্ষনার্থীকে প্রশিক্ষন দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারি মোঃ আলামিন পবিত্র কোরআন থেকে তেলায়ত করেন। পবিত্র গীতা থেকে পাঠ করেন উপজেলা স্বাস্থ্য সহকারি রিনা রাণী ঘোষ। পরে উপজেলা চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদের স্বাগত বক্তব্যের মাধ্যমে প্রশিক্ষন কর্মশালাটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়।

প্রশিক্ষনের তাৎপর্য ও গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন কোর্স সমন্বয়ক উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রিয়াদ শাহেদ রনি। এছাড়াও প্রশিক্ষনে বক্তব্য রাখেন ও সহায়কের দায়িত্ব পালন করেন, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ আনোয়ার পারভেজ, ডাঃ আসিফ নুর জামান প্রমূখ।

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সম্পর্কে সচেতনতা, আক্রান্ত রোগীর পরিচর্যা, প্রসূতিদের প্রজনন স্বাস্থ্য ও ব্যক্তিগত পরিচর্যা বিষয়ে প্রশিক্ষনার্থীদের দায়িত্ববোধ, স্বাস্থ্য সচেতনতা ও স্বাস্থ্যবিধি বিষয়ে খোলামেলা আলোচনা করেন এবং তা থেকে নিজে ও অন্যদের পরিত্রানের উপায় জানিয়ে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com